ত্বক উজ্জল ও ফর্সা করতে মুলতানি মাটির কার্যকরী ২ টি ফেইসপ্যাক

0
227

ত্বক উজ্জল ও ফর্সা করতে মুলতানি মাটির ব্যবহার, আজ আমরা এই বিষয় নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করব অর্থাৎ কিভাবে আমরা মুলতানি মাটির ব্যবহার করে আমাদেরকে অনেক বেশি সুন্দর ও উজ্জ্বল করে তুলতে পারব।
তাহলে বন্ধুরা জেনে নেওয়া যাক কীভাবে এই কাজটি সম্ভব। এক্ষেত্রে একটি বিষয় বলে রাখা ভালো শুধুমাত্র মুলতানি মাটি ব্যবহার করে আমাদের ত্বক উজ্জল ও ফর্সা করা কিন্তু সম্ভব নয়। হয়তো ক্ষণিকের জন্য সামান্য ফর্সা অথবা পরিষ্কার হবে কিন্তু মুলতানি মাটির সাথে অন্য কিছু উপাদান যদি আমরা মিক্স করতে পারি তাহলে সেই উপকরণগুলোর মধ্য দিয়ে আমরা খুব সহজেই আমাদের ত্বককে উজ্জ্বল ও ফর্সা করতে পারবো।
ত্বক সুন্দর ও উজ্জ্বল করতে মুলতানি মাটির ৪টি কার্যকরী ফেইস প্যাকঃ
আমাদের অনেকেরই হাত-পায়ের রং মুখের সাথে মানানসই নয় অর্থাৎ মুখের রং টা হাত এবং পায়ের অন্যান্য অঙ্গের চেয়ে একটু ফর্সা হয় তাদের জন্য এই প্যাক গুলো অনেক ভালো কাজ দিবে। তাদের শরীরের সকল অঙ্গের রং একই রকম হয়ে যাবে এবং তাদেরকে দেখাবে অতি উজ্জ্বল ও সুন্দর।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে টমেটো ও মধু দিয়ে মুলতানি মাটির প্যাকঃ

এই প্যাকটি তৈরি করতে যে সকল উপকরণ গুলো আমাদের লাগবে সে গুলো হল………
 মুলতানি মাটি

 একটি পাকা টমেটো।
 ২ চামচ মধু।
কিভাবে প্যাকটি বানাবঃ

  • আমাদের কে প্রথমে একটি বাটি নিতে হবে। বাটিতে পরিমাণমতো মুলতানি মাটি দিতে হবে। পরিমাণমতো বললাম এ কারনে এটির পরিমাণ আমাদের ব্যবহারের উপর নির্ভর করবে।
  • এটা যদি একবার ইউজ করার জন্য বা ব্যবহার করার জন্য তৈরি করে থাকি তাহলে ২ টেবিল চামচ মুলতানি মাটি দিলেই যথেষ্ট। এরপরে এই মুলতানি মাটির সাথে আমরা হালকা পরিমাণ মধু মিক্স করে দিব।
  • তারপরে যে পাকা টমেটো আমরা নিয়েছিলাম সেটি ব্লেন্ড করে ওখান থেকে ২ চা চামচ টমেটর রস মিশ্রন টিতে মিশাব। তিনটি উপকরণ ভালোমতো মিক্স করে দুই মিনিট মতো একটু দম নিতে হবে।
  • যখন প্রত্যেকটি উপকরণ একটি আরেকটির সাথে ভালো মতো মিক্স হয়ে যাবে তখনই আমরা এটি আমাদের মুখে লাগাবো। বন্ধুরা এটা লাগানোর জন্য নির্দিষ্ট কোন সময় নেই। আমরা দিনের রাতের যেকোনো সময় এসে লাগাতে পারি। কিন্তু এটি ভালো ব্যবহার করা হয় সাধারণত গোসলের আগে ও রাতে ঘুমাতে যাবার আগে। আমরা এটি সপ্তাহে তিনবার অথবা চারবার ব্যবহার করতে পারি। প্রাকৃতিক সকল উপাদান দিয়ে এই প্যাকটি তৈরি বিদায় ত্বকের কোনো সাইডএফেক্ট এটি করে না। তাই বন্ধুরা সুন্দর ও উজ্জ্বল ত্বক পেতে এই প্যাকটি আপনারা নিয়মিত ব্যবহার করবেন।

ত্বক ফর্সা ও উজ্জ্বল পেতে মুলতানি মাটির সাথে গাজর ও দুধের মিশ্রণঃ
এই প্যাকটি তৈরি করতে যে উপকরণগুলো লাগবে এই উপকরণগুলো সবসময় আমাদের হাতের কাছেই থাকে।
 ১ কাপ মুলতানি মাটি।
 ২ চামচ গাজরের পেষ্ট
 ২টেবিল চামচ দুধ

কিভাবে প্যাকটি বানাবঃ

  • এখন এই উপকরণগুলো দ্বারা যেভাবে প্যাকটি তৈরি করতে হবে… প্যাকটি তৈরি করার জন্য একটি পরিষ্কার বাটিতে প্রত্যেকটি উপকরণ একেক করে দিয়ে ভালোমতো মিক্স করে নিতে হবে।
  • সাথে যদি গোলাপ জল দেওয়া যায় তাহলে আরো বেশি ভালো হয়। এখন এই প্যাকটি তৈরি হবার পরে আমরা এটি আমাদের মুখে লাগাতে পারবো।
    তাহলে বন্ধুরা উপরে যে গুরুত্বপূর্ণ ফেইসপ্যাক নিয়ে আপনাদের সাথে শেয়ার করলাম প্রত্যেকটি দারুণভাবে আমাদের ত্বকের উজ্জলতা ও সৌন্দর্য বাড়াতে কাজ করে। তাহলে বন্ধুরা আর দেরি না করে এগুলো ব্যবহার করুন আর ফলাফলগুলো নিজেরাই উপভোগ করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here