মাত্র ৫ দিনে চুল পড়া বন্ধ করার উপায়

0
13
চুল পড়া বন্ধ করার হেয়ার রেমেড়ি

অনেকের চুল পাকার সমস্যা দেখা দেয় অনেকে অনেক প্রেমিকই ব্যবহার করলেও চুল পাকা সাময়িকভাবে চুলে কালার করার মাধ্যমে চুল পাকা রোধ করা গেলেও স্থায়ীভাবে তা রোধ করা যায় না আজ আমি আপনাদের সাথে প্রাকৃতিক এমন কিছু উপায় শেয়ার করব যার সাহায্যে স্থায়ীভাবে চুল পাকা রোধ করতে পারবেন এবং সাদা চুল কালো হয়ে যাবে তাহলে বন্ধুরা চলুন চুল পাকা প্রতিরোধ করে সাদা চুল কালো করার জন্য এই আমি নিজেকে কিভাবে ব্যবহার করতে হবে তা দেখে নিন আপনার আইডিটি নিয়মিত ব্যবহার করবেন তাহলেই দেখতে পাবেন আপনাদের চুল পাকা পুরোপুরি বন্ধ হয়ে গেছে এবং আপনাদেরকে ইয়াং দেখাচ্ছে

কারিপাতার রেমেডিঃ

চুলের যত্নে কারি পাতার ব্যবহার আমাদের অনেকেরই অজানা । হ্যাঁ বন্ধুরা কারিপাতা তে রয়েছে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন, আয়রন, জিংক, ফলিক এসিড এবং প্রচুর পরিমাণে ভিটামিন যা আমাদের চুলের পেকে যাওয়া রোধ করে চুলকে করে তোলে ঘন কালো মসৃণ এবং স্বাস্থ্যোজ্জ্বল।

ব্যবহৃত উপকরণঃ

এক কাপ সতেজ কারি পাতা।

আধা কাপ অপরিশোধিত নারিকেল তেল।

রেমিড়ি তৈরীর প্রক্রিয়াঃ

। একটি পাত্রে আধা কাপ নারিকেল তেল দিয়ে চুলায় বসিয়ে গরম করে নিন। অল্প গরম হয়ে উঠলে তাতে এক কাপ কারি পাতা দিয়ে দিন। হালকা আছে কিছু সময় গরম করার পর কারি পাতার রং কালো হয়ে উঠবে। তখন তেল টি নামিয়ে নিবেন। এবং ঠান্ডা হওয়ার জন্য ওভাবেই কিছু সময় রেখে দিবেন। চলতি সম্পূর্ণরূপে ঠান্ডা হয়ে গেলেই তৈরি হয়ে যাবে কারি পাতা দিয়ে তৈরি চুলের পেকে যাওয়া রোধে  অত্যন্ত কার্যকরী একটি রেমেডি।

কারিপাতার রেমিড়ি  চুলে ব্যবহারের প্রক্রিয়াঃ

গোসলের পর আধঘন্টা পূর্বে কারিপাতার রেমিড়ি  ব্যবহার করলে ভাল ফল পাবেন।

পরিষ্কার মাথার স্কাল্পে এবং সম্পূর্ন চুলে হেয়ার ব্রাশ এর সাহায্যে কারিপাতার রেমেডি লাগিয়ে নিন।

তিন থেকে  পাঁচ মিনিট চুলের গোড়া আলতো ভাবে ম্যাসাজ করুন।

এবার 25 থেকে 30 মিনিট অপেক্ষা করুন।

তারপর ভেষজ শ্যাম্পু দিয়ে  মাথা ভালোভাবে ধুয়ে নিন।

ভালো ফল পেতে কারিপাতার রেমিড়ি সপ্তাহে অন্তত দুবার ব্যবহার করবেন। এটি দ্রুত সময়ে আপনার চুল পেকে যাওয়া রোধ করে চুলকে ঘন কালো এবং স্বাস্থ্যোজ্জ্বল করে তুলবে।

 

Previous articleজিরা পানির উপকারিতা
Next articleত্বককে ফর্সা করার জন্য এই উপায়ে ত্বকের যত্ন নিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here